বিপিএল ২০২৪: কোন দলের অধিনায়ক কে?

বিপিএল ২০২৪: কোন দলের অধিনায়ক কে? mysportsbd.com-google-news-channel  

টি-টোয়েন্টি হলো ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ। ক্রিকেটের এই ফরম্যাটের চাহিদা এতটাই বেড়েছে যে, এখন প্রায় ক্রিকেট খেলুড়ে প্রতিটি দেশেই ফ্র্যাঞ্চাইজি লিগের আয়োজন করা হয়। দর্শকের চাহিদা, ব্যবসা, বিনোদন সবকিছু একত্রিত হয়ে বসে তারার মেলা। বাংলাদেশে এই মেলার নাম বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএল। দরজায় কড়া নাড়ছে বিপিএল ২০২৪। ঘরোয়া ক্রিকেটের জমজমাট এই ফ্র্যাঞ্চাইজি লিগ শুরু হবে ১৯ জানুয়ারি থেকে।

আরো পড়ুন: সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন অলরাউন্ডার নাসির

আগামী ১৯ জানুয়ারি বিপিএল ২০২৪ এর উদ্বোধনী ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ও ঢাকা। ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে সাতটায় মুখোমুখি হবে সিলেট ও চট্টগ্রাম। এখন পর্যন্ত টুর্নামেন্টের নয়টি আসর অনুষ্ঠিত হয়েছে। যেখানে এখন পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছে চারটি দল। যার মধ্যে কুমিল্লা চারবার শিরোপা জিতে সবচেয়ে সফল দলের খেতাব জিতেছে, ঢাকা তিনবার চ্যাম্পিয়ন হয়েছে।

এবারের বিপিএলে মোট সাতটি দল অংশ নিচ্ছে। যেখানে অধিনায়কত্বে চমক দেখিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সবচেয়ে সফল অধিনায়ক ইমরুল কায়েসকে বাদ দিয়ে লিটন দাসকে নতুন অধিনায়ক করা হয়েছে। অন্যদিকে, রংপুর রাইডার্সে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান থাকা সত্ত্বেও নেতৃত্বের দায়িত্ব সামলাবেন নুরুল হাসান সোহান। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়কের দায়িত্ব শুভাগত হোমের কাঁধে। অন্যদিকে এবারও সিলেটকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মর্তুজা।

আরো পড়ুন: বিপিএল ২০২৪ এর ধারাভাষ্য প্যানেলে তারার মেলা

আর খুলনা টাইগার্সের অধিনায়কের দায়িত্ব সামলাবেন জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার এনামুল হক বিজয়। অভিজ্ঞদের সমন্বয়ে সাজানো বরিশাল দলকে নেতৃত্ব দেবেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

বিপিএল ২০২৪ আসরে সাত দলের অধিনায়ক:

দলের নাম অধিনায়ক
কুমিল্লা ভিক্টোরিয়ান্স লিটন দাস
দুর্দান্ত ঢাকা মোসাদ্দেক হোসেন সৈকত
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স শুভাগত হোম
সিলেট স্ট্রাইকার্স নাজমুল হোসেন শান্ত
খুলনা টাইগার্স এনামুল হক বিজয়
ফরচুন বরিশাল তামিম ইকবাল
রংপুর রাইডার্স নুরুল হাসান সোহান

আরো পড়ুন