রিজওয়ানের আউট নিয়ে আইসিসির দ্বারস্থ পিসিবি

রিজওয়ানের আউট নিয়ে আইসিসির দ্বারস্থ পিসিবি mysportsbd.com-google-news-channel  

বক্সিং ডে টেস্টে হেরেছে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ও আগা সালমান যখন ব্যাট করছিলেন, তখন মনে হচ্ছিল পাকিস্তান ম্যাচটি জিততে পারে। তবে প্যাট কামিন্সের বলে রিজওয়ান আউট হওয়ার পর গল্পটি অন্যদিকে মোড় নেয়। ১৮ রানে বাকি পাঁচ উইকেট হারায় পাকিস্তান। সেই সঙ্গে দ্বিতীয় টেস্টেও হারতে হয়েছে পাক দলকে।

রিজওয়ান বিশ্বাস ই করতে পারছিল না যে সে আউট হয়ে গেছে। রিজওয়ান টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজের কাছে গিয়ে আউট হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। রিজওয়ানের আউটের এই সিদ্ধান্ত ভালোভাবে নিচ্ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। আম্পায়ারের সিদ্ধান্ত ও প্রযুক্তি ব্যবহার নিয়ে আইসিসির কাছে আপিল করবে পিসিবি। মোহাম্মদ হাফিজ ও জাকা আশরাফের আলোচনায় সেই ইঙ্গিতই পাওয়া গেছে।

ম্যাচ চলাকালীন মাঠের আম্পায়ার অস্ট্রেলিয়ার আবেদন প্রত্যাখ্যান করেন। কিন্তু ডিআরএস নেওয়ার পর স্নিকোমিটারে দেখা যায়, বলটি রিজওয়ানের কব্জি স্পর্শ করেছে। আউটের এই সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছে পাক শিবির।

পিসিবি সূত্রে জানা গেছে, বোর্ড প্রধান জাকা আশরাফ টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজের সঙ্গে কথা বলছেন। মেলবোর্ন টেস্টে হারের পর সংবাদ সম্মেলনে আম্পায়ারদের সিদ্ধান্ত ও প্রযুক্তির ব্যবহার নিয়েও উদ্বেগ প্রকাশ করেন মোহাম্মদ হাফিজ।

আরো পড়ুন: র‌্যাঙ্কিংয়ে অবনমন সাকিব আল হাসানের

পিসিবি বিষয়টি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নজরে আনবে বলে জানা গেছে। শুক্রবারের ম্যাচের পর বেশ হতাশ হাফিজ। তিনি বলেন, ‘পুরো ম্যাচের দিকে তাকালে দেখা যায়, আম্পায়ারের সিদ্ধান্ত সব ক্ষেত্রেই সামঞ্জস্যপূর্ণ ছিল না। আমরা সহজাতভাবে এই সুন্দর খেলাটি খেলি। অনেক সময় ক্রিকেটের চেয়ে প্রযুক্তির ব্যবহারের দিকে বেশি মনোনিবেশ করা হয়।’

আরো পড়ুন