আশা জাগিয়ে আবারো হারল পাকিস্তান

আশা জাগিয়ে আবারো হারল পাকিস্তান mysportsbd.com-google-news-channel  

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দারুন একটি জয় পেয়েছিল নিউজিল্যান্ড। আজ সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় দুই দল। টস জিতে নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৯৪ রান তোলে নিউজিল্যান্ড।

পাকিস্তান লক্ষ্য তাড়া করতে নেমে ভালই খেলছিল কিন্তু অ্যাডাম মিলানের বোলিং দক্ষতায় ১৯.৩ ওভারে ১৭৩ রানে অলআউট হয়ে যায়। ফলে নিউজিল্যান্ড ২১ রানে জয়ী হয়। এই জয়ে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে এগিয়ে গেল নিউজিল্যান্ড।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই মারমুখি ছিল স্বাগতিকরা। উদ্বোধনী জুটিতে ফিন ও কনওয়ে করেন ৫৯ রান। ১৫ বলে ২০ রান করে কনওয়ে ফিরলে এই জুটি ভেঙে যায়। এরপর দ্বিতীয় উইকেটে উইলিয়ামসনের সঙ্গে নিয়ে দ্রুত রান তুলছিলেন ফিন। তবে ১৫ বলে ২৬ রান করার পর উইলিয়ামসন রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

আরো পড়ুন: ৫৪ বলে ৫৩টি ডট বল করে অনন্য নজির ভারতীয় বোলারের

ইনিংসের দশম ওভারে রান নিতে গিয়ে হ্যামস্ট্রিং ইনজুরির কবলে পড়েন নিউজিল্যান্ড অধিনায়ক। ১০ বলে ১৭ রান করেন ড্যারিল মিচেল। গ্লেন ফিলিপস ৯ বলে ১৩ রান করে আউট হন। মিচেল স্যান্টনার ১৩ বলে ২৫ রান করে রান আউট হন। শেষ দিকে দ্রুত উইকেট হারালেও ১৯৪ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করে কিউইরা।

ফিন অ্যালেন ৪১ বলে ৭ চার ও ৫ ছক্কায় অপরাজিত থাকেন ৭৪ রানে। পাকিস্তানের পক্ষে হারিস রউফ ৩টি ও আব্বাস আফ্রিদি ২টি উইকেট নেন।

কিউইদের দেওয়া ১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনার সাইম আইয়ুব ও মোহাম্মদ রিজওয়ানকে ১০ রানের মধ্যেই হারায় পাকিস্তান। এরপর বাবর ও ফখর ৮৭ রানের দারুণ জুটি গড়েন। ফখর ২৫ বলে ৩ টি চার ও ৫ টি ছক্কায় ৫০ রান করে আউট হলে এই জুটি ভেঙে যায়।

আর ১৮তম ওভারে বিন সিয়ার্সের শিকার হয়ে সাজঘরে ফেরেন বাবর। ৪৩ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৬ রান করেন বাবর। এই দুজন ছাড়া শুধু শাহিন শাহ আফ্রিদিই ডাবল ফিগার ছুঁতে পেরেছেন। ১৩ বলে ২২ রান আসে অধিনায়কের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ১৯.৩ ওভারে ১৭৩ রানে অলআউট হয় ম্যান ইন গ্রিনরা। ফলে ২১ রানের জয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

আরো পড়ুন