বিপিএলে টানা দ্বিতীয় জয় পেলো খুলনা টাইগার্স

বিপিএলে টানা দ্বিতীয় জয় পেলো খুলনা টাইগার্স mysportsbd.com-google-news-channel  

প্রথমে ব্যাট করে বিপিএল ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিন হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম ইকবাল। নিজের ইতিহাস গড়ার দিনে এই মৌসুমে সর্বোচ্চ রানের রেকর্ডও গড়েছে তার দল। কিন্তু বড় পুঁজি নিয়েও হেরে গিয়েছে তামিমের দল। ফরচুন বরিশালকে ৮ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে খুলনা টাইগার্স।

সোমবার (২২ জানুয়ারি) মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে বরিশাল। জবাবে ১৮ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় খুলনা। ঝড় তুলেছিলেন দুই ওপেনার এভিন লুইস ও এনামুল হক বিজয়। ৫ ওভারে ৭৭ রান যোগ করেন মারকুটে দুই ওপেনার। ২২ বল খেলে ৫৩ রান করেন লুইস।

আরো পড়ুন: বিপিএলে নতুন মাইলফলকে তামিম ইকবাল

রানের গতি সচল রাখেন তিন নম্বরে ব্যাট করতে নামা আফিফ হোসেন ধ্রুবও। ড্রেসিংরুমে ফেরার আগে ৩৬ বলে ৪১ রান আসে তার ব্যাট থেকে। আফিফ আউট হওয়ার পর শাই হোপকে সঙ্গে বাকি কাজ শেষ করেন বিজয়। ৬৩ রানে অপরাজিত ছিলেন টাইগার অধিনায়ক।

এর আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। মাত্র ১১ রান করে সাজঘরে ফিরে যান ওপেনার ইব্রাহিম জাদরান। তবে সৌম্যকে সঙ্গে নিয়ে সেই ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন তামিম। এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ভাবে খেলছিলেন সৌম্য। কিন্তু সৌম্য তার ইনিংস বড় করতে পারেননি। ১০ বলে ২২ রান করে মাঠ ছাড়েন এই টপ অর্ডার ব্যাটসম্যান।

৩৩ বলে ৪০ রান আসে তামিমের ব্যাট থেকে। এই ইনিংস খেলে বিপিএল ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩ হাজার রান পূর্ণ করলেন এই ওপেনার। তামিম ফেরার পর দুর্দান্ত ব্যাটিং করেছেন মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ৬৮ রানে অপরাজিত ছিলেন মুশফিক। ১৯ বলে ২৭ রান করেন মাহমুদউল্লাহ।

আরো পড়ুন