সাকিবকে টপকে টি-টোয়েন্টিতে এগিয়ে মুস্তাফিজ

সাকিবকে টপকে টি-টোয়েন্টিতে এগিয়ে মুস্তাফিজ mysportsbd.com-google-news-channel  

নিউজিল্যান্ডে বাংলাদেশের সফরটা দারুণ ছিল। তাসমান সাগরের দেশটিতে পেসাররাও নিজেদের প্রমাণ করেছেন মাঠে ঝড় তোলে। বিশেষ করে ছন্দে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। র‌্যাঙ্কিংয়ে তা প্রতিফলিত হয়েছে। বুধবার (৩ জানুয়ারি) আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে টি-টোয়েন্টি বোলারদের তালিকায় পাঁচ ধাপ এগিয়েছেন মুস্তাফিজুর রহমান।

ক্রিকেটের এই ক্ষুদ্র সংস্করণে মুস্তাফিজুর রহমানের বর্তমান অবস্থান ২২তম, যা আগে ছিল ২৭তম। মুস্তাফিজের রেটিং পয়েন্ট ৬০৫। এর আগে এই পেসারের এই জায়গায় ছিল সাকিব আল হাসানের অবস্থান। কিন্তু দীর্ঘদিন মাঠের বাইরে আছেন তিনি। ফলে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে পড়েছেন তিনি। সাকিব ছয় ধাপ পিছিয়ে রেটিং পয়েন্ট ৫৮০ নিয়ে এখন অবস্থান করছেন ২৮ নম্বরে।

আরো পড়ুন: শূন্য রানে ৬ উইকেট হারিয়ে লজ্জার বিশ্বরেকর্ড ভারতের

আরেক পেসার শরিফুল ইসলাম র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন। বছরের শেষদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে ভালো পারফরম্যান্স করেছিলেন তিনি। তিন ম্যাচে ছয় উইকেট নিয়ে সিরিজ সেরা নির্বাচিত হন তিনি। সেই সুবাদে তার র‍্যাঙ্কিংয়েও উন্নতি হয়েছে। টি-টোয়েন্টি বোলারদের তালিকায় এগিয়েছেন বাঁহাতি পেসার শরিফুল। ৪৬২ রেটিং পয়েন্ট নিয়ে ৫৬তম স্থানে উঠে এসেছেন শরিফুল।

এ ছাড়া টি-টোয়েন্টি ব্যাটিং ও অলরাউন্ডারদের তালিকায় কোনো পরিবর্তন হয়নি। ভারতের সূর্যকুমার যাদব ব্যাটিংয়ে ৮৮৭ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছেন। যথারীতি ২৫৬ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে আছেন সাকিব আল হাসান।

আরো পড়ুন