ঘরের মাঠেও জিততে পারলো না সিলেট স্ট্রাইকার্স

ঘরের মাঠেও জিততে পারলো না সিলেট স্ট্রাইকার্স mysportsbd.com-google-news-channel  

মাঝারি মানের দল নিয়েও বিপিএলের গত আসরে ফাইনাল খেলেছিল সিলেট স্ট্রাইকার্স। শিরোপা জিততে না পারলেও দলটির পারফরম্যান্স ছিল আশা জাগানিয়া। সেই সিলেটই কি না এবারের আসরে হারের বৃত্ত থেকে বেরোতে পারছে না। ঢাকার পর এবার সিলেট পর্বে নিজেদের মাঠে প্রথম ম্যাচে কুমিল্লার কাছে হারল মাশরাফীরা। চলতি আসরে এটি সিলেটের তৃতীয় হার।

আজ শুক্রবার (২৬ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩০ রান তোলে কুমিল্লা। জবাবে ১৬.২ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ৭৮ রান তোলে সিলেট। ৫২ রানের জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান কুমিল্লার।

১৩১ রানের সহজ লক্ষ্যের বিপরীতে ব্যাটিংয়ে নেমেই শুরুতেই বড়সড় ধাক্কা খায় স্বাগতিকরা। দলীয় তিন রানের মাথায় টপ অর্ডারের তিন ব্যাটার মিথুন, শান্ত ও প্যাটেলকে হারায় সিলেট। শুরুর চাপ সামাল দিতে পারেননি পরের ব্যাটাররাও। দলীয় ২৬ থেকে ৩০ রানের মাথায় রাব্বি, কাটিং ও মাশরাফীর উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট। পরবর্তীতে রায়ান বার্ল ও জাকির হাসানরা চেষ্টা করলেও তা দলের জন্য যথেষ্ঠ ছিল না। শেষমেশ ৭৮ রানে থামে সিলেট।

আরো পড়ুন: শোয়েব মালিকের ফিক্সিংয়ের গুঞ্জনে বরিশাল ফ্র্যাঞ্চাইজি যা জানালো

আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি কুমিল্লা। প্রথম ওভারেই অধিনায়ক লিটন দাসের উইকেট হারায় দলটি। বেন কাটিংয়ের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন লিটন। আউটের আগে তার ব্যাট থেকে আসে আট রান।

শুরুর ধাক্কা সামলে মোহাম্মদ রিজওয়ান ও ইমরুল কায়েসের ব্যাটে ঘুরে দাঁড়ায় কুমিল্লা। ৪৭ রানের জুটি গড়েন এই দুইজন। তবে, পাওয়ার প্লের পরেই রিজওয়ান-কায়েসের উইকেট হারায় দলটি। সামিত প্যাটেলের ঘূর্ণিতে সাজঘরে ফেরেন এই দুই ব্যাটার। কায়েস ৩০ ও ১৪ রান করেন রিজওয়ান।

এরপর মাত্র দশ রানের ব্যবধানে বিদায় নেন দুই ব্যাটার তাওহিদ হৃদয় ও রস্টন চেজ। সবমিলিয়ে দলীয় ৭৪ রানের মাথায় পাঁচ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে কুমিল্লা। জাকের আলি ও খুশদিল শাহের ব্যাটে সেই চাপ সামাল দেয় গতবারের চ্যাম্পিয়নরা।

তবে, দলীয় ১১৩ রানে খুশদিলের বিদায়ে ফের ধাক্কা খায় কুমিল্লা। ২২ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটার। এরপর বাকি ব্যাটাররা চেষ্টা করেও বেশিদূর যেতে পারেননি।

সংক্ষিপ্ত স্কোর :

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ২০ ওভারে ১৩০/৮ (লিটন ৮, রিজওয়ান ১৪, কায়েস ৩০, হৃদয় ৯, চেজ ২, জাকের ২৯, খুশদিল ২১, ম্যাথিউ ২, তানভীর ৩, আল ইসলাম ০; কাটিং ১-০-১০-১, সাকিব ৪-০-২৯-১, রিচার্ড ৪-০-২৫-২, রাজা ৩-১-২৪-০, সামিত ৪-০-১৬-৩, মাশরাফী ৪-০-১৯-০)

সিলেট স্ট্রাইকার্স : ১৬.২ ওভারে ৭৮/১০ (শান্ত ৫, মিথুন ০, প্যাটেল ৪, জাকির ৪১, ইয়াসির ১, কাটিং ১, মাশরাফী ০, বার্ল ১৪, সাকিব ৪, রাজা ৪, রিচার্ড ১; ম্যাথিউ ৩-০-৯-১, আল ইসলাম ৪-১-১৭-৪, তানভীর ২.২-০-৯-১, চেজ ৪-০-১৭-২, মুস্তাফিজ ২-০-২২-০, খুশদিল ১-০-৪-১)

আরো পড়ুন