আইপিএলের কারণে বাংলাদেশের যেসব ম্যাচ খেলতে পারবেন না মুস্তাফিজ

আইপিএলের কারণে বাংলাদেশের যেসব ম্যাচ খেলতে পারবেন না মুস্তাফিজ mysportsbd.com-google-news-channel  

আসন্ন আইপিএলে অংশ নেওয়া একমাত্র বাংলাদেশি ক্রিকেটার পেসার মুস্তাফিজুর রহমান। আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস এই অভিজ্ঞ পেসারকে ২ কোটি টাকায় কিনেছে। তবে, আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সময়সূচির কারণে ফিজ পুরো আইপিএল খেলতে পারবেন না। বিসিবি তাঁকে ২২ মার্চ থেকে ১২ মে পর্যন্ত মোট ৫১ দিনের ছুটি দিয়েছে।

আইপিএল চলাকালীন সময়ে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে সিরিজের কথা মাথায় রেখেই বিসিবির এই সিদ্ধান্ত। মার্চ মাসে শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে। পরের মাসেই জিম্বাবুয়ে দল বাংলাদেশ সফরে আসবে। সেই সিরিজে দুটি টেস্ট এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। বিসিবি আশাবাদী যে টেস্ট সিরিজে না থাকলেও মুস্তাফিজ টি-টোয়েন্টিতে দলের হয়ে মাঠে নামবেন।

আরো পড়ুন: ২০২৩ সালে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে বেশি রান করেছেন যারা

২০১৬ এবং ২০২১ আসর ব্যতীত কোনো আইপিএল মরশুমেই ৮টির বেশি ম্যাচ খেলতে পারেননি মুস্তাফিজ। দলের কৌশল এবং মাঠে তার পারফরম্যান্সের মতো বিভিন্ন কারণের জন্যে বেশিরভাগ ম্যাচেই তাঁকে প্রায়শই বেঞ্চে বসে থাকতে হয়েছে। আইপিএলের গত মরশুমে তিনি দিল্লির হয়ে মাত্র দুটি ম্যাচ খেলতে পেরেছিলেন।

আইপিএল আসরে মুস্তাফিজুর রহমানের পঞ্চম ফ্র্যাঞ্চাইজি হতে চলেছে চেন্নাই সুপার কিংস। ২৮ বছর বয়সী এই পেসার এর আগে সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস এবং দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন। সব মিলিয়ে মুস্তাফিজ ৪৮ ম্যাচে ৭.৯৩ ইকোনমি রেটে ৪৭ উইকেট নিয়েছেন।

আরো পড়ুন