প্যারিস অলিম্পিকে খেলা নিয়ে শঙ্কিত ব্রাজিল-আর্জেন্টিনা

প্যারিস অলিম্পিকে খেলা নিয়ে শঙ্কিত ব্রাজিল-আর্জেন্টিনা mysportsbd.com-google-news-channel  

২০২৪ সালের প্যারিস অলিম্পিকের দক্ষিণ আমেরিকা অঞ্চলের চূড়ান্ত বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে একই দিনে ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। ব্রাজিল খেলেছে প্যারাগুয়ের বিপক্ষে। আর আর্জেন্টিনা মুখোমুখি হয়েছিল ভেনেজুয়েলায়। যেখানে ১-০ গোলে হেরে মাঠ ছাড়ে সেলেসাওরা। অন্যদিকে ২-২ গোলে ড্র করেছে আলবিসেলেস্তারা। ফলে বাছাইপর্বের প্রথম ম্যাচে হার ও ড্রয়ের ফলে ব্রাজিল-আর্জেন্টিনার অলিম্পিকে খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

কারণ বাছাই পর্বের বর্তমান চার দলের মধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল খেলবে ২০২৪ সালের প্যারিস অলিম্পিকে। সেক্ষেত্রে শেষ দুই ম্যাচে অবশ্যই ভালো করতে হবে ব্রাজিল-আর্জেন্টিনাকে। এর মধ্যে একটি ম্যাচে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী একে অপরের মুখোমুখি হবে।

আরো পড়ুন: আগামী দুই ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা?

এই মুহূর্তে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে প্যারাগুয়ে। ১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ভেনেজুয়েলা। গ্রুপ পর্বের এগ্রিগেটে পিছিয়ে থাকায় ভেনেজুয়েলার সঙ্গে সমান পয়েন্ট পেলেও তৃতীয় স্থানে আছে আর্জেন্টিনা। চার নম্বরে থাকা ব্রাজিলের পয়েন্ট শূন্য। অলিম্পিকে জায়গা পেতে হলে ব্রাজিল-আর্জেন্টিনাকে সেরা দুইয়ে থাকতে হবে।

এই দুই দলের এখনও দুটি ম্যাচ বাকি। ৮ ফেব্রুয়ারি আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। একই দিনে ব্রাজিলের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। এরপর ১১ ফেব্রুয়ারি শেষ ম্যাচে একে অপরের মুখোমুখি হবে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তবে প্রথম ম্যাচের ফলাফল দুই দলকে এমন এক অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছে যে, চূড়ান্ত পর্বের আগেই একটি দল বাদ পড়তে পারে। এমনকি দুই দলেরই বাদ পড়ার শঙ্কা রয়েছে।

আরো পড়ুন