টেস্ট ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন তাসকিন!

টেস্ট ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন তাসকিন! mysportsbd.com-google-news-channel  

চলতি বিপিএলে দারুণ ছন্দে আছেন তাসকিন আহমেদ। তবে কাঁধের চোট থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি তিনি। গত বিশ্বকাপে এমন কন্ডিশন নিয়েই খেলেছিলেন তিনি। শারীরিক চাপ কমাতে টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিতে চান তাসকিন। এরই মধ্যে বিসিবিকে চিঠি দিয়ে টেস্ট ক্রিকেটে না রাখার অনুরোধ জানিয়েছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। তাসকিনের চিঠির বিষয়ে তিনি ক্রিকবাজকে বলেন, ‘তাসকিন চিঠিতে জানিয়েছে, সে আর লংগার ভার্সন (টেস্ট) ক্রিকেট খেলতে চায় না।’

জালাল ইউনুস জানিয়েছেন, বিপিএলের চলতি মৌসুম শেষে প্রধান কোচ ও তার সঙ্গে বসার পর সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি বলেন, ‘বিপিএল শেষ হওয়ার পর আমরা এ বিষয়ে তার সঙ্গে বসে কথা বলবো। কোচ (চন্ডিকা হাথুরুসিংহে) আসুক, তার সঙ্গেও আমাদের কথা বলতে হবে।’

আরো পড়ুন: একনজরে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের পূর্ণাঙ্গ সূচি

উল্লেখ্য, বিপিএল শেষ হওয়ার তিন দিন পর শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ দল। তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি দুটি টেস্ট ম্যাচও রয়েছে। যার জন্য দল ঘোষণার আগেই নিজের ইচ্ছার কথা বিসিবিকে জানিয়ে রাখলেন তাসকিন।

বিশ্বকাপের পর কিছুদিন বিরতি নিয়ে বিপিএল দিয়ে মাঠে ফেরেন তাসকিন। ২৮ বছর বয়সী এই পেসার গত বিশ্বকাপেও ইনজুরি নিয়ে খেলেছিলেন। দেশে ফেরার পর দুই মাস বিশ্রামে ছিলেন তিনি। ফলে নিউজিল্যান্ডের সঙ্গে হোম অ্যান্ড অ্যাওয়ে তিন ফরম্যাটের সিরিজে তাসকিনকে পায়নি বাংলাদেশ।

আরো পড়ুন