অভিষেকের ৮ বছর পর সঞ্জু স্যামসন দেখা পেলেন প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরির

অভিষেকের ৮ বছর পর সঞ্জু স্যামসন দেখা পেলেন প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরির mysportsbd.com-google-news-channel  

সঞ্জু স্যামসন ২০১৫ সালে জিম্বাবুয়ের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে ভারতীয় জাতীয় ক্রিকেট দলে অভিষিক্ত হন। তবে ২০২১ সালে শ্রীলঙ্কার বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে তার। এখন পর্যন্ত তিনি উভয় ফরম্যাটে মোট ৩৯ টি ম্যাচ খেলেছেন এবং ৪ টি হাফ সেঞ্চুরি করতে সক্ষম হয়েছেন। দুর্ভাগ্যবশত, তার ঝুলিতে কোনো সেঞ্চুরি ছিল না। ওয়ানডেতে তার সেরা পারফরম্যান্স ছিল অপরাজিত ৮৬ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে ভারতীয় দলের হয়ে খেলা শুরু করার পর দীর্ঘ ৮ বছর ৫ মাস অপেক্ষার পর অবশেষে নিজের প্রথম সেঞ্চুরির দেখা পেলেন কেরালার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বৃহস্পতিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে অসাধারণ মেইডেন সেঞ্চুরিটি করেন।

আরো পড়ুন: চার ম্যাচ নিষিদ্ধ হলেন Tom Curran

টস হেরে ব্যাট করতে নেমে ভারতীয় দল ৭.৩ ওভারে ৪৯ রানে ২ উইকেট হারানোর পর সঞ্জু স্যামসন মাঠে নামেন। ৪৫.৩ ওভারের পর আউট হন তিনি। ১১৪ বল খেলে ৬ টি চার ও ৩ টি ছক্কার বদৌলতে ১০৮ রান করেন।

তার সেঞ্চুরির উপর ভিত্তি করে ভারত ৮ উইকেট হারিয়ে সিরিজ নির্ধারণী ম্যাচে ২৯৬ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে। স্যামসন ৬৬ বলে ফিফটি করেন। ৪৪ বলে নিজের পরবর্তী ফিফটি করেন তিনি। অর্থাৎ ১১০ বল ক্যারিয়ারের প্রথম তিন অঙ্কের জাদুকরী ফিগার স্পর্শ করে।

আরো পড়ুন