স্টার স্পোর্টসের বর্ষসেরা টেস্ট দলে নেই কোহলি

স্টার স্পোর্টসের বর্ষসেরা টেস্ট দলে নেই কোহলি mysportsbd.com-google-news-channel  

ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি সামগ্রিক পারফরম্যান্সের দিক থেকে স্টার স্পোর্টস দ্বারা নির্বাচিত ২০২৩ সালের বর্ষসেরা টেস্ট দলে জায়গা পাননি। ভক্ত এবং বিশেষজ্ঞরা কোহলিকে বছরের সেরা টেস্ট দলে না দেখে বেশ অবাকই হয়েছেন।

গতকাল মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, স্টার স্পোর্টস ২০২৩ সালের সামগ্রিক পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে ব্যাটিং অর্ডার এবং কম্বিনেশন অনুযায়ী বছরের সেরা টেস্ট দল বেছে নিয়েছে। তিনজন ভারতীয় ক্রিকেটার সেই দলে জায়গা পেয়েছেন, কিন্তু কোহলির নাম সেখানে নেই।

আরো পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও বাদ পড়লেন এবাদত হোসেন

ওপেনার হিসেবে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাওয়াজাকে বেছে নেওয়া হয়েছে। ব্যাটিং অর্ডারে তিন নম্বরে রয়েছেন ইংল্যান্ডের জো রুট। চতুর্থ স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। পাঁচ নম্বরে রয়েছেন অজি তারকা ট্র্যাভিস হেড। ইংল্যান্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান জনি বেয়ারস্টোকে ব্যাটিং অর্ডারে ছয় নম্বরে রাখা হয়েছে। সাত নম্বরে রয়েছেন ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। অষ্টম স্থানে রয়েছেন তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। পেসার হিসাবে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স ও স্টুয়ার্ট ব্রড এই তিনজনকে রাখা হয়েছে।

বর্ষসেরা দল থেকে কোহলি বাদ পড়াতে হতাশ ক্রিকেটপ্রেমীরা। কারণ ২০২৩ সালে টেস্টে কোহলির ব্যাটিং গড় ৫৫-এর কাছাকাছি। নেটিজেনদের একটি অংশ দাবি করেছে যে, কোহলিকে ছাড়া ২০২৩ সালের সেরা টেস্ট দল চিন্তাই করা যায়না।

স্টার স্পোর্টস দ্বারা নির্বাচিত বর্ষসেরা টেস্ট দল
উসমান খাজা (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), জো রুট (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড), রবীন্দ্র জাদেজা (ভারত), রবিচন্দন অশ্বিন (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), প্যাট কামিন্স (অস্ট্রেলিয়া) ও স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড)।

আরো পড়ুন