রাতে মাঠে গড়াচ্ছে বছরের প্রথম এল ক্লাসিকো

রাতে মাঠে গড়াচ্ছে বছরের প্রথম এল ক্লাসিকো mysportsbd.com-google-news-channel  

বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার ম্যাচ সব সময়ই উত্তেজনা ও উন্মাদনায় ভরা। এরই ধারাবাহিকতায় চলতি বছরের প্রথম ‘এল ক্লাসিকো’তে মুখোমুখি হচ্ছে দুই স্প্যানিশ জায়ান্ট। স্প্যানিশ ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আজ রোববার (১৪ জানুয়ারি) দিবাগত রাত ১টায় সৌদি আরবের রিয়াদের আল আউয়াল পার্কে মুখোমুখি হবে।

সময়ের সাথে সাথে তার আকর্ষণ হারানোর পরিবর্তে এল ক্লাসিকোর আবেদন বহুগুণ বেড়েছে। আর সেটি যদি ফাইনাল হয়, তবে তো কোনো কথাই নেই। ভক্তদের মধ্যে উত্তেজনা তখন হাজার গুণ বেড়ে যায়। এমনি একটি গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। নতুন বছরের শুরুতেই প্রথম শিরোপা জয়ের সুযোগ দুই দলের সামনে।

গত বছর রিয়াদে সুপার কাপের ফাইনালে বার্সার কাছে হেরেছিল লস ব্লাঙ্কোসরা। তাই আজকের ম্যাচে প্রতিশোধ নেওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে রিয়াল মাদ্রিদের সামনে। চলতি মৌসুমে এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচে হারের স্বাদ পেয়েছে কার্লো আনচেলত্তির দল। লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে তারা। সেই দিক থেকে বেশ পিছিয়ে থেকেই শিরোপা ধরে রাখার মিশনে রাতে মাঠে নামছে বার্সেলোনা। পয়েন্ট টেবিলে রিয়ালের চেয়ে ৭ পয়েন্ট পিছিয়ে তারা।

আরো পড়ুন: বাফুফেকে বড় অংকের আর্থিক জরিমানা করল ফিফা

সাম্প্রতিক ফর্ম বিবেচনায় হাইভোল্টেজ এই ম্যাচে প্রতিপক্ষকে এগিয়ে রাখছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ। রিয়াল মাদ্রিদ প্রসঙ্গে বার্সা কোচ বলেন, ‘গত মৌসুমের ফাইনালটা সম্ভবত কোচ হওয়ার পর সেরা ম্যাচ ছিল আমার। এ বছর তারা আরও ভালো দল। তবে আমরা খুবই উজ্জীবিত।’

রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী। নিজের দল সম্পর্কে তিনি বলেন, ‘আমরা ভালো প্রস্তুতি নিয়েছি। দল প্রস্তুত। ফাইনাল ম্যাচ নিয়ে আমরা রোমাঞ্চিত। বার্সেলোনার বিপক্ষে খেলার অনেক অভিজ্ঞতা আছে এবং আমি জানি মিডফিল্ডে তাদের বেশ কিছু কৌশলী খেলোয়াড় আছে, তারা ধারাবাহিকভাবে ভালো করছে। চ্যালেঞ্জ হবে তাদেরকে আটকিয়ে রাখা।’

১৯০২ সাল থেকে এখন পর্যন্ত ২৫৫টি এল ক্লাসিকো অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে রিয়াল মাদ্রিদ ১০৩টি ম্যাচ জিতেছে এবং বার্সা ১০০টি জিতেছে। দুই দলের মধ্যকার ম্যাচে ৫২টি ড্র হয়েছে। এল ক্লাসিকোতে জয়ের পাশাপাশি গোলের সংখ্যাতেও এগিয়ে আছে রিয়াল। রিয়ালের মোট গোল ৪২৬টি এবং বার্সার গোল ৪১৬টি।

আরো পড়ুন