সবচেয়ে দামি ফুটবলার রিয়াল মাদ্রিদের বেলিংহাম

সবচেয়ে দামি ফুটবলার রিয়াল মাদ্রিদের বেলিংহাম mysportsbd.com-google-news-channel  

জুড বেলিংহাম এই মৌসুমের শুরুতে বুন্দেসলিগা থেকে লা লিগায় যোগ দেন। জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে তিনি তার দক্ষতার প্রমাণ দিয়েছেন। এই ইংলিশ ফুটবল খেলোয়াড় ইতিমধ্যে বেশ কয়েকটি ম্যাচে স্প্যানিশ জায়ান্টদের জয়ের নায়ক হয়ে উঠেছেন। একই সঙ্গে ট্রান্সফার মার্কেটে দামের দিক থেকেও তিনি লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো এবং জনপ্রিয় তারকা কিলিয়ান এমবাপ্পে এবং আরলিং হল্যান্ডকেও পিছনে ফেলে গেছেন।

‘দ্য সিআইইএস ফুটবল অবজারভেটরি’ নামের একটি প্রতিষ্ঠান ট্রান্সফার মার্কেটে ফুটবলারদের দাম নিয়ে গবেষণা করে। ফুটবলারদের দাম, ক্লাবগুলোর চাহিদা, বর্তমান ক্লাবের সঙ্গে চুক্তি কেমন, জনপ্রিয়তা কেমন তা বিবেচনায় নিয়ে ১০০ ফুটবলারের তালিকা প্রকাশ করেছে সংস্থাটি।

আরো পড়ুন: হ্যাটট্রিক করে সবার নজর কাড়লেন মেসিপুত্র মাতেও

সিআইইএস-এর তৈরি এই তালিকায় সবচেয়ে দামি ফুটবলার হিসাবে সবার শীর্ষে আছেন জুড বেলিংহাম। এই ইংলিশ মিডফিল্ডারের বাজার মূল্য ২৬৮ মিলিয়ন ইউরো। ২০ বছর বয়সী এই তারকা এরই মধ্যে রিয়াল মাদ্রিদের হয়ে ২০ ম্যাচে ১৭ গোল করেছেন।

বেলিংহামের পরেই আছেন ম্যানচেস্টার সিটি তারকা আরলিং হল্যান্ড। রিয়াল মাদ্রিদের আরেক তারকা ভিনিসিয়াস জুনিয়র আছেন তিন নম্বরে। ব্রাজিলের এই ফুটবলারের দাম ২৫০ মিলিয়ন ইউরো। লস ব্লাঙ্কোসের আরেক তারকা রদ্রিগো গুজ ২৪৮ মিলিয়ন ইউরোর বাজার মূল্য নিয়ে আছেন চার নম্বরে।

সবচেয়ে দামি ফুটবলারদের তালিকায় শীর্ষ দশের তিনজনই রিয়াল মাদ্রিদের। এছাড়া গত বছরের ট্রেবল জয়ী ম্যানচেস্টার সিটির তিন ফুটবলারও আছেন শীর্ষ দশে। এছাড়া শীর্ষ দশে আছেন আর্সেনালের বুকায়ো সাকা ও বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা জুলিয়ান আলভারেজ।

এদিকে তালিকার শীর্ষ ২০-এ বর্তমান সময়ের আরেক তারকা ফুটবলার এমবাপ্পের নাম নেই। দামি ফুটবলারদের তালিকায় ২৭ নম্বরে আছেন তিনি। সিআইইএসের গবেষণা অনুযায়ী, তার দাম আনুমানিক ১০৬ মিলিয়ন ইউরো।

আরো পড়ুন