২০২৩ সালের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো

২০২৩ সালের সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো mysportsbd.com-google-news-channel  

গতকাল সৌদি প্রো লিগে আল নাসের ও আল ইত্তিহাদ মুখোমুখি হয়েছিল। ক্রিস্টিয়ানো রোনালদো এবং করিম বেনজেমা এই ম্যাচের জন্য মরুভূমিতে পুনরায় মিলিত হয়েছিল। তবে সম্পূর্ণ স্পটলাইট রোনালদোই ছিনিয়ে নিয়েছেন।

রোনালদোর দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ৫-২ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে আল নাসের। এই ম্যাচে পেনাল্টি শুটআউট থেকে জোড়া গোলের দেখা পেয়েছেন রোনালদো। জোড়া গোলের ফলে ২০২৩ সালের সর্বোচ্চ গোল করার রেকর্ডও স্থাপন করেছেন তিনি।

আরো পড়ুন: ব্রাজিল ফুটবল দলকে নিষিদ্ধ করার হুমকি ফিফার

ম্যাচের ১৯তম মিনিটে ইতিহাদের বিপক্ষে প্রথম গোলটি করেন রোনালদো। বেনজেমা নিজেদের বক্সে আল নাসেরের খেলোয়াড় আল লাজামিকে ফাউল করলে পেনাল্টি পায় আল নাসের। পর্তুগিজ তারকা রোনালদো স্পট কিকটি করেন এবং বল জালে জড়াতে সক্ষম হন। এরপর ম্যাচের ৬৮তম মিনিটে আবার পেনাল্টি পায় আল নাসের। এবারও সিআরসেভেন বল জালে জড়াতে সফল হন।

এই দ্বিতীয় পেনাল্টি থেকে গোল করেই রোনালদো হ্যারি কেন, কিলিয়ান এমবাপ্পে এবং আরলিং হল্যান্ডকে ছাড়িয়ে যান। এই বছর জাতীয় দল ও ক্লাবের হয়ে মোট ৫৩টি গোল করেছেন তিনি। ফলস্বরূপ, ২০২৩ সালের সর্বাধিক গোল করার রেকর্ড এখন তার দখলে।

হ্যারি কেন এবং এমবাপ্পে এই বছর আর কোনও ম্যাচ খেলবেন না। অন্যদিকে, চোটের কারণে মাঠের বাইরে থাকায় হল্যান্ড খেলতে পারবেন না। অন্যদিকে, এই বছর রোনালদো আবারও মাঠে নামবেন আল নাসেরের জার্সিতে। ফলস্বরূপ, তিনি এই সংখ্যাটি আরও কিছুটা বাড়ানোর সুযোগ পাবেন।

এই বছর রোনালদো জাতীয় দল ও ক্লাবের জার্সিতে ৫৮ ম্যাচে ৫৩টি গোল করেছেন। এছাড়াও তিনি ১৫টি গোলে অ্যাসিস্ট করেছেন। সব মিলিয়ে পর্তুগিজ এই সুপারস্টার প্রত্যক্ষ বা পরোক্ষভাবে মোট ৬৮টি গোলে অবদান রেখেছেন।

আরো পড়ুন