আলিসের বদলে বাংলাদেশের টি-টোয়েন্টি দলে জাকের আলী

আলিসের বদলে বাংলাদেশের টি-টোয়েন্টি দলে জাকের আলী mysportsbd.com-google-news-channel  

বিপিএলের রানার্সআপ কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে এবার বেশ প্রশংসা কুড়িয়েছেন আলিস আল ইসলাম। রহস্যময় বোলিংয়ে আলো ছড়িয়ে প্রথমবার বাংলাদেশ দলেও ডাক পেয়েছিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন আলিস। কিন্তু আঙুলের চোটে আবার ছিটকেও গেছেন তিনি। ২৭ বছর বয়সী এই স্পিনারের জায়গায় দলে সুযোগ পেয়েছেন তাঁর কুমিল্লা ভিক্টোরিয়ানস সতীর্থ জাকের আলী অনিক।

গতকাল বিপিএল ফাইনালে কুমিল্লার হারের পর আজকের পত্রিকাকে আলিস আক্ষেপ জড়িত কণ্ঠে বলেন, ‘দলে সুযোগ পেয়েছিলাম, আবার ছিটকেও গেলাম।’ গত ১৯ ফেব্রুয়ারি সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পান তিনি। তর্জনী ও মধ্যমা দুই আঙুলেই করতে হয়েছে ব্যান্ডেজ।

আরো পড়ুন: বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের টিকিটের মূল্য প্রকাশ করলো বিসিবি

আলিসের চোট নিয়ে জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেছেন, ‘আলিসের একটি এমআরআই করা হয়েছে, ডান হাতের মধ্যমায় এমসিপি জয়েন্ট লিগামেন্ট মচকে গেছে এবং সে জায়গা ফুলে ওঠেছে। চোট সারতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে বলে ধারণা করা হচ্ছে, যার জন্য সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে তাকে।’

এবারের বিপিএলে ৮ ম্যাচে ৭.১৭ ইকনোমি রেটে ৯ উইকেট নিয়েছেন আলিস। শেষ দিকে চোটের কারণে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারেননি। আলিসের জায়গায় সুযোগ পাওয়া জাকের আলী নজর কেড়েছেন পাওয়ার হিটিং দেখিয়ে। ৯৯.৫ গড়, ১৪১. ১৩ স্ট্রাইকরেটে ১৯৯ রান করেছেন কুমিল্লার এই ব্যাটার।

আরো পড়ুন