আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পেলেন যারা

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা পেলেন যারা mysportsbd.com-google-news-channel  

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ২০২৩ সালের বর্ষসেরা টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে। সেই দলের অধিনায়ক করা হয়েছে ভারতের সূর্যকুমার যাদবকে। সূর্যকুমার সহ চারজন ভারতীয় জায়গা পেয়েছেন এই দলে। অস্ট্রেলিয়ার দলের কোনো খেলোয়াড় এই দলে নেই। এছাড়াও এই দলে জায়গা হয়নি এশিয়ার অন্য কোনো দেশের ক্রিকেটারদের।

ভারতের বাইরে সর্বোচ্চ দুজন ক্রিকেটার জায়গা পেয়েছেন জিম্বাবুয়ে দল থেকে। এছাড়া ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের একজন করে ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। আইসিসির সহযোগী সদস্য দেশ উগান্ডারও একজন ক্রিকেটার আছেন।

আরো পড়ুন: বাবর আজম বিপিএল খেলতে দেশে আসছেন আজ

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দলে জায়গা করে নেওয়া ১১ ক্রিকেটারের মধ্যে তিনজন বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কারের জন্যও মনোনীত হয়েছেন। তারা হলেন সূর্যকুমার যাদব, নিউজিল্যান্ডের মার্ক চ্যাপম্যান ও উগান্ডার অল্পেশ রামজানি।

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দল:

যশ্বসী জয়সওয়াল (ভারত), ফিল সল্ট (ইংল্যান্ড), নিকোলাস পুরান (উইকেটরক্ষক, ওয়েস্ট ইন্ডিজ), সূর্যকুমার (অধিনায়ক, ভারত), মার্ক চ্যাপম্যান (নিউজিল্যান্ড), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), অল্পেশ রামজানি (উগান্ডা), মার্ক অ্যাডেয়ার (আয়ারল্যান্ড), রবি বিষ্ণয় (ভারত), রিচার্ড এনগারাভা (জিম্বাবুয়ে) ও আর্শদ্বীপ সিং (ভারত)।

আরো পড়ুন