বিরাট কোহলির সামনে নতুন রেকর্ডের হাতছানি

বিরাট কোহলির সামনে নতুন রেকর্ডের হাতছানি mysportsbd.com-google-news-channel  

ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলিকে শেষবার জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলতে দেখা গিয়েছিল ১৪ মাস আগে। দীর্ঘ বিরতির পর আবারও ২২ গজে নামতে যাচ্ছেন এই তারকা ব্যাটসম্যান। আর ফিরতি ম্যাচেই তার সামনে রয়েছে নতুন রেকর্ডের হাতছানি।

প্রত্যাবর্তন ম্যাচে টি-টোয়েন্টিতে অনন্য এক রেকর্ডের সামনে দাড়িয়ে আছেন বিরাট কোহলি। আর মাত্র ৩৫ রান করতে পারলেই সব ধরনের টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ হাজার রানের মালিক হবেন এই তারকা ব্যাটসম্যান। এই কীর্তি মাত্র ৩ জন ব্যাটসম্যানের রয়েছে।

আরো পড়ুন: ট্রিপল সেঞ্চুরি হাকিয়ে ইতিহাস গড়লেন জিম্বাবুইয়ান ব্যাটসম্যান

এই তালিকায় বিরাট কোহলির উপরে রয়েছেন ক্রিস গেইল, শোয়েব মালিক ও কাইরন পোলার্ড। গেইল ৪৬৩ ম্যাচে ৪৫৫ ইনিংসে করেছেন ১৪৫৬২ রান। দ্বিতীয় স্থানে আছেন পাকিস্তানের শোয়েব মালিক। ৫২৫ ম্যাচে তার সংগ্রহ ১২৯৯৩ রান। আর পোলার্ড ৬৩৯ ম্যাচে ১২৪৩০ রান নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। ৩৭৪ ম্যাচ খেলে কোহলির রান ১১৯৬৫।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সংক্ষিপ্ত ফরম্যাটে জাতীয় দলের হয়ে আর খেলেননি কোহলি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রোহিত-কোহলিকে কতটা ফিট পাওয়া যায়, তা পরীক্ষা করে দেখার একটি মঞ্চ আফগানিস্তানের বিপক্ষে এই সিরিজ। এই সিরিজে নিজেকে মেলে ধরার দারুণ সুযোগ রয়েছে রোহিত-কোহলির সামনে।

ভারত বনাম আফগানিস্তানের মধ্যে দ্বিতীয় টি-২০ ম্যাচটি শুরু হবে আজ (রবিবার) সন্ধ্যা সাড়ে সাতটায়। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে রোহিত শর্মা রান না পেলেও, জয়ী হয়েছে তার দল। আজ সিরিজ নিশ্চিত করার পালা ভারতের।

আরো পড়ুন