টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে বাংলাদেশ mysportsbd.com-google-news-channel  

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপের ড্র অনুষ্ঠানের পাশাপাশি চূড়ান্ত সূচি এখনও প্রকাশ করেনি আইসিসি। তবে ছয় মাস আগেই বিশ্বকাপের গ্রুপ পর্বে কার প্রতিপক্ষ কে হবে তা ঘোষণা করেছে ব্রিটিশ জনপ্রিয় পত্রিকা দ্য টেলিগ্রাফ।

গতকাল বৃহস্পতিবার (৪ জানুয়ারি) গণমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, ‘এ’ গ্রুপে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তানের সঙ্গী হিসাবে আছে আয়ারল্যান্ড, কানাডা ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সঙ্গে রয়েছে নামিবিয়া, স্কটল্যান্ড ও ওমান। ‘সি’ গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাপুয়া নিউ গিনি, আফগানিস্তান ও উগান্ডা। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে উগান্ডা।

আরো পড়ুন: মাঠের ক্রিকেটে ৩টি নিয়মে পরিবর্তন আনল আইসিসি

আর বাংলাদেশকে রাখা হয়েছে ‘ডি’ গ্রুপে। বাংলাদেশের সঙ্গে গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও নেপাল। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বমোট ২০টি দল অংশ নিচ্ছে। প্রথম রাউন্ডে চারটি গ্রুপে খেলবে দলগুলো। প্রতিটি গ্রুপে রয়েছে পাঁচটি করে দল। প্রতিটি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সুপার এইটে উঠবে। সেখানে দুটি গ্রুপে খেলা অনুষ্ঠিত হবে। এই দুই গ্রুপ থেকে সেরা চারটি দল যাবে সেমিফাইনালে। সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ২৬ ও ২৭ জুন।

টেলিগ্রাফের মতে, টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ বিভাজন

গ্রুপ দল
গ্রুপ ‘এ’ ভারত, পাকিস্তান, আয়ারল্যান্ড, কানাডা, যুক্তরাষ্ট্র
গ্রুপ ‘বি’ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্যান্ড, ওমান
গ্রুপ ‘সি’ নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা, পাপুয়া নিউগিনি
গ্রুপ ‘ডি’ দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেদারল্যান্ডস, নেপাল

আরো পড়ুন