ভারত-ইংল্যান্ড শেষ টেস্ট ম্যাচ নিয়ে সংশয়

ভারত-ইংল্যান্ড শেষ টেস্ট ম্যাচ নিয়ে সংশয় mysportsbd.com-google-news-channel  

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই ব্রিটিশরা হুংকার দিয়েছিল। প্রথম টেস্টে বাজবল স্টাইল ফলো করে জিতেওছিল তারা। কিন্তু এরপর আরও ৩ টেস্ট মাঠে গড়ালেও জয়ের দেখা পায়নি ইংলিশরা।

৫ ম্যাচের টেস্ট সিরিজের মধ্যে ৩-১ ব্যবধানে ইতোমধ্যেই সিরিজ জিতে গেছে ভারত। ধর্মশালায় পঞ্চম টেস্ট সিরিজের নিরিখে নিয়ম রক্ষার হলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার জন্য তা খুব গুরুত্বপূর্ণ। কিন্তু এই ম্যাচ ঘিরেই দেখা দিয়েছে অনিশ্চয়তা।

বৃষ্টি নয়, ধর্মশালায় টেস্ট চলাকালীন বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। তাপমাত্রা থাকবে নামমাত্র। ফলে ক্রিকেটারেরা সমস্যায় পড়তে পারেন।

একটি ইংরেজি দৈনিকের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার থেকে পাঁচ দিন ধর্মশালার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে -৪ ডিগ্রি সেলসিয়াস।

আরো পড়ুন: দর্শক মহলে ব্যাপক প্রশংসা কুড়াচ্ছে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের ব্রডকাস্টিং

বৃহস্পতি, শনি ও সোমবার বরফ পড়ার পূর্বাভাস রয়েছে। বাকি দিনগুলোতেও বৃষ্টি হতে পারে। সারাদিন ধরেই আকাশ মেঘলা থাকবে। রোদ ওঠার সম্ভাবনা প্রায় নেই। এই পরিস্থিতিতে খেলার পরিবেশ থাকবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।

ভারত ও ইংল্যান্ড দু’দলই মোহালিতে অনুশীলন করেছে। রোববার ধর্মশালায় পৌঁছেছেন ভারতীয় ক্রিকেটারেরা। মোহালির আবহাওয়াও বেশ ঠান্ডা। তবে ধর্মশালার পরিস্থিতি আরও খারাপ।

দৃশ্যমানতার ওপরেও অনেক কিছু নির্ভর করছে। এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড বা হিমাচল প্রদেশ ক্রিকেট সংস্থা এই বিষয়ে কিছু বলেনি। এ অবস্থায় ধর্মশালার পরিবেশ ইংল্যান্ডকে বেশি সুবিধা দেবে বলে মনে করছেন সুনীল গাভাস্কার।

ভারতের সাবেক ক্রিকেটার বলেন, সিরিজ জিতলেও ধর্মশালা টেস্ট হালকাভাবে নেয়া উচিত নয় ভারতের। কারণ, ওখানকার পরিবেশ ইংল্যান্ডের পরিবেশের মতো। বল হাওয়ায় সুইং করবে। ওরা মনে করবে, নিজেদের দেশে খেলছে।

আরো পড়ুন