ব্যাটিং ব্যর্থতায় খুলনার কাছে হারলো রংপুর

ব্যাটিং ব্যর্থতায় খুলনার কাছে হারলো রংপুর mysportsbd.com-google-news-channel  

রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্সের ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বের খেলা। আসরের ৯ম ও সিলেট পর্বের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সকে ২৮ রানে হারিয়েছে খুলনা টাইগার্স।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান। ফর্মে থাকা খুলনার অধিনায়ক এনামুল হক বিজয় শুরুতেই বিদায় নেন। এদিন খুব একটা সুবিধা করতে পারেননি বিজয়। ৭ বল মোকাবেলা করেও খুলতে পারেননি রানের খাতা।

সুবিধা করতে পারেননি মাহমুদুল হাসান জয় (১১ বলে ৭ রান) ও আফিফ হোসেন ধ্রুবও (৬ বলে ৪ রান)। ৫০ রানের মধ্যে ৩ উইকেটের পতন ঘটে। দলীয় ৬৪ রানে সাজঘরে ফেরেন এভিন লুইস। তবে বিপর্যয়ের মুখে ২৫ বলে ৩৭ রান করে দলকে পথ দেখান ৩টি করে চার-ছক্কা হাঁকানো এই ব্যাটার।

আরো পড়ুন: পিএসএল থেকেও নিজেকে সরিয়ে নিলেন রশিদ খান

এরপর খুলনার হয়ে হাল ধরেন দুই বিদেশি দাসুন শানাকা ও মোহাম্মদ নওয়াজ। পঞ্চম উইকেটে দুজনে গড়েন ৭৭ রানের জুটি। নওয়াজ ৩৪ বলে ৫৫ রান ও শানাকা ৩৩ বলে ৪০ রান করেন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান দাঁড়ায় খুলনা টাইগার্সের সংগ্রহ। রংপুরের পক্ষে হাসান মাহমুদ তিনটি ও শেখ মেহেদী হাসান দুটি উইকেট শিকার করেন। সাকিব আল হাসান ৪ ওভার বল করে ২১ রানের খরচায় ছিলেন উইকেটশূন্য।

জবাব দিতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রংপুর। দলীয় ৬ রানে হারায় বাবর আজমকে, ব্যক্তগত ২ রানে ফেরেন পাকিস্তানি সুপারস্টার। ব্রেন্ডন কিংও ফেরেন ১ রান করেন। দুই অঙ্কের রানের দেখা পান রনি তালুকদার (২৫ বলে ১৫ রান) ও শামীম হোসেন পাটোয়ারি (২২ বলে ৩০ রান)।

সাকিব (২), নুরুল হাসান সোহান (১), আজমতউল্লাহ ওমরজাই (৪)- কেউই দলের হাল ধরতে পারেননি। একপ্রান্ত আগলে শুধু চেষ্টা চালিয়ে যান মোহাম্মদ নবী। তবে জয়ের জন্য তা ছিল না যথেষ্ট। ৩০ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫০ রান করে তিনি বিদায় নিলে ১৮.৪ ওভারে ১৩২ রানে থামে রংপুরের ইনিংস। খুলনার পক্ষে দাসুন শানাকা চারটি এবং মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নওয়াজ দুটি করে উইকেট শিকার করেন।

আরো পড়ুন