প্রথমবার সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল

প্রথমবার সিরিজ খেলতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর প্রায় শেষ হতে চলল। সব মিলিয়ে আর মাত্র ৬ ম্যাচ বাকি। টুর্নামেন্টটির পর্দা নামবে ১ মার্চ। এরপর জাতীয় দলের ব্যস্ততা শুরু হবে টাইগারদের।

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সময়সূচি আগেই ঠিক হয়ে গেছে। পুরুষ দলের পাশাপশি ব্যস্ত সময় কাটাবে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলও।

সিরিজ খেলতে প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। ঢাকায় টাইগ্রেসদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে অজি মেয়েরা। এরই মধ্যে সিরিজের সূচি চূড়ান্ত হয়ে গেছে। অপেক্ষা শুধু আনুষ্ঠানিক ঘোষণার। সিরিজ শুরুর সম্ভাব্য তারিখ ২০ মার্চ।

আরো পড়ুন: ফাইনালসহ বিপিএলের শেষ পর্বের টিকিটের মূল্য

শ্রীলঙ্কার বিপক্ষে পুরুষদের টি-টোয়েন্টি সিরিজটি সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবং ওয়ানডে ম্যাচগুলি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

স্বাভাবিকভাবেই ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়ার ম্যাচ গুলো। মূলত মেয়েদের খেলার সুযোগ করে দিতেই ছেলেদের শ্রীলঙ্কা সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার বাইরে দুই ভেন্যু সিলেট ও চট্টগ্রামে।

বিসিবির উইমেন্স উইং সূত্রে জানা গেছে, আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে শ্রীলঙ্কান প্রধান কোচ হাসান তিলকরত্নের অধীনে শুরু হবে মেয়েদের ক্যাম্প।

আরো পড়ুন