রান উৎসবের ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

রান উৎসবের ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স mysportsbd.com-google-news-channel  

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের একাদশ ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, যা আসরে দলটির তৃতীয় জয়। ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে দলটি। অন্যদিকে চট্টগ্রামের সমান ৪টি ম্যাচ খেলে বরিশাল এটা নিয়ে তৃতীয় ম্যাচ হারল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। দল শুরুটাও পেয়েছিল ভালো। মাত্র ৪ বলে তিনটি চারে ১২ রান নেওয়া তানজিদ তামিমকে ভয়ংকর হয়ে ওঠার আগেই সাজঘরে ফেরানো হয় প্রথম ওভারে। ইমরানউজ্জামান একেবারেই সুবিধা করতে পারেননি, ৮ বলে ৪ রান করেই ফেরেন সাজঘরে।

এরপর অভিষকাকে নিয়ে দেখেশুনে এগোচ্ছিলেন শাহাদাত হোসেন দিপু। তবে ২৯ বলে গড়া দিপুর ৩১ রানের সাবধানী ইনিংস থামে দলীয় ৯১ রানে। নাজিবউল্লাহ জাদরান ক্রিজে নেমে আগলে রাখেন একপ্রান্ত। আর অন্য প্রান্তে ঝড়ো ব্যাটিং শুরু করেন অভিষকা। ১৯ বলে ১৮ রান করে নাজিবউল্লাহ ফিরলে ক্যামিও নিয়ে হাজির হন কার্টিস ক্যাম্ফার।

আরো পড়ুন: সাকিব যে কারণে আট নম্বরে ব্যাট করতে নেমেছিল

মাত্র ৯ বলে ২৯ রান করে ক্যাম্ফার থেকে যান অপরাজিত। হাঁকান ৩টি চার ও ২টি ছক্কা। শেষ ওভারে বেশি স্ট্রাইক পাননি শতকের কাছে পৌঁছে যাওয়া অভিষকা। মাত্র ৫০ বলে ৫টি চার ও ৭টি ছক্কায় ৯১ রান করে তিনিও ছিলেন অপরাজিত। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৩ রান দাঁড়ায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সংগ্রহ।

জবাব দিতে নেমে আহমেদ শেহজাদের ব্যাটে ভালো শুরু পায় বরিশাল। তবে ১৭ বলে ৩৯ রান করে শেহজাদ বিদায় নিতেই খেই হারায় দল। তামিম ইকবাল ৩০ বলে ৩৩, সৌম্য সরকার ১৬ বলে ১৭ ও মুশফিকুর রহিম ২২ বলে ২৩ রান করেন। শেষদিকে মেহেদী হাসান মিরাজের ১৬ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংসে সম্মান বাঁচায় দল। শেষপর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৭ উইকেট হারিয়ে ১৮৩ রান দাঁড়ায় টানা তিন ম্যাচ হারা বরিশালের সংগ্রহ।

ব্যাট হাতে ক্যামিও খেলা কার্টিস ক্যাম্ফার বল হাতেও ছিলেন উজ্জ্বল। মাত্র ২০ রানের খরচায় চারটি উইকেট শিকার করেন তিনি। বাকি তিনটি উইকেটেই তিনি ক্যাচ তালুবন্দী করেন, অর্থাৎ অবদান ছিল সবগুলো উইকেট শিকারে।

আরো পড়ুন